Olymp Trade সহ ফরেক্স ব্যবসায়ী হওয়ার জন্য কীভাবে আপনার ট্রেডিং প্রেরণা বজায় রাখবেন?

 Olymp Trade সহ ফরেক্স ব্যবসায়ী হওয়ার জন্য কীভাবে আপনার ট্রেডিং প্রেরণা বজায় রাখবেন?
আমাদের সমর্থন পরিষেবাটি একটি বার্তা পেয়েছিল: "হ্যালো। দয়া করে আমার অ্যাকাউন্ট মুছুন। আমি আর মানসিক চাপ সহ্য করতে পারি না। আমি ট্রেড করে অর্থোপার্জন করতে চাই না! "

সংস্থার একজন প্রতিনিধি সেই ব্যক্তির সাথে যোগাযোগ করেছিলেন এবং দেখা গেল যে তিনি আসলে একজন নিখুঁত ব্যবসায়ী ছিলেন। কেবলমাত্র গত দুই সপ্তাহ অলাভজনক বলে প্রমাণিত হয়েছিল এবং এ পর্যায়ে অ্যাকাউন্টের ফলন সাড়ে ৩ মাস ধরে দ্রুত বৃদ্ধি পেয়েছিল।

কেন তিনি চাকরিটি স্থিতিশীল মুনাফা অর্জনের আকাঙ্ক্ষা অনুভব করলেন? এখানে আমাদের ক্লায়েন্টের গল্পটি দেওয়া হয়েছে, যা আমরা তাঁর অনুমতি নিয়ে প্রকাশ করি।

বাস্তব লক্ষ্য নির্ধারণ করুন

অনেক ব্যবসায়ী, বিশেষত নবজাতকরা একটি জিনিস চান: যত তাড়াতাড়ি সম্ভব আর্থিক বাজারে অর্থোপার্জন শুরু করুন। তারা কঠিনভাবেই অসুবিধাগুলি কল্পনা করে তবে তারা সম্ভাবনার কথা শুনেছেন। তারা অর্থ উপার্জনের উপায় হিসাবে কাজ করে না, তারা একটি ট্রেডিং প্ল্যাটফর্ম নেয়।

আপনি নিজেকে চিনতে পারেন? আপনি কি বোঝেন যে আপনি "খুব উত্সাহিত ব্যবসায়ী" নন? তারপরে সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্টে ফিরে যান, এটিই লক্ষ্যটি গঠন।

অর্থ উপার্জনের বিষয়টি যদি অন্যগুলির চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হয় তবে এই লক্ষ্যটি বিস্তারিতভাবে লিখুন, পরিমাণটি নির্দেশ করে এবং সময় নির্ধারণ করুন। সেই পরিকল্পনাটি যথাসম্ভব বাস্তবায়িত করুন। সর্বনিম্ন পরিমাণ দিয়ে শুরু করুন।

এমনকি আয়ের লক্ষের দিক থেকে ক্ষুদ্রতমও আপনাকে পুরোপুরি উত্সাহিত করবে এবং প্রেরণার স্তরকে বাড়িয়ে তুলবে। যদি আমরা একটি উপমা আঁকি, তবে কার্য সম্পাদন প্রশংসার সমতুল্য।

"আমি হারাতে ক্লান্ত"

“আমি কাজের সময় ট্রেডিং সম্পর্কে শিখেছি। সহকর্মী গর্বিত করেছিলেন যে তিনি কীভাবে আমেরিকান ইন্টারনেট সংস্থাগুলির শেয়ার বৃদ্ধিতে আয় করতে পেরেছিলেন। এবং আমি নিজেও এমন কিছু করার চেষ্টা করতে চেয়েছিলাম।

আমি নিরর্থক ঝুঁকি নিতে পছন্দ করি না, তাই আমি প্রথমে ব্যবসায়ের ক্ষেত্রে সমস্ত উপলভ্য সাহিত্য অধ্যয়ন করার সিদ্ধান্ত নিয়েছি। আমি সপ্তাহে দু'একটি বই পড়ি। আমি ওয়েবিনারগুলিতে পড়াশোনা এবং পরামর্শদাতার বাণিজ্য দেখতেও পছন্দ করি। সাধারণভাবে, এক মাস পরে আমি একটি ডেমো অ্যাকাউন্টে ট্রেডিং শেষ করে সত্যিকারের ট্রেডিং অনুশীলন শুরু করি।

সকল কিছু ভাল ছিল. কাজটি আমাকে বাজার দেখতে বাধা দেয়নি, তাই আমি সর্বদা আমার অ্যাকাউন্ট এবং আমার লেনদেনের অবস্থা জানতাম। তবে, আমি গত দুই সপ্তাহ ধরে হেরে যাচ্ছি।

লোকসানের পরিমাণ আমি অর্জন করতে সক্ষম হয়েছিল তার প্রায় তিন-চতুর্থাংশ। আমি হারাতে ক্লান্ত, আমি আর চার্টটি দেখতে পাচ্ছি না, কারণ আমি আমার চোখের সামনে ব্যর্থ লেনদেন দেখতে পাচ্ছি। '


প্রেরণা এবং সাফল্য

পরিস্থিতিটি নিয়মিত নয়, তবে এখনও সাধারণ still একজন ব্যবসায়ী শিখতে অনেক সময় ব্যয় করেছিলেন, তারপরে তিনি 3 মাস ধরে তার কার্যকর কৌশল এবং শৃঙ্খলার ফলাফল উপভোগ করছেন। কিন্তু অসাধারণতার লক্ষণে তার প্রেরণার স্তরটি শূন্যে নেমে যায়।

দুর্দান্ত ব্যক্তিগত বৈশিষ্ট্য আমাদের ব্যবসায়ীকে প্রথম দিন থেকেই আক্ষরিক অর্থে অর্থোপার্জনের অনুমতি দেয়। যাইহোক, দুর্ভাগ্যটি সেখান থেকেই উপস্থিত হয়েছিল যেখানে তিনি এটি প্রত্যাশা করেননি, এটি ভিতরে থেকে।

অনুপ্রেরণা নিয়ে কাজ করতে না পারা তাকে প্রায় ভেঙে দিয়েছে।

প্রেরণা সাফল্যের অন্যতম ভিত্তি। আপনি সম্মত হবেন যে ব্যবসায়ের তীব্র আকাঙ্ক্ষা ব্যতীত কেউ সফল হতে পারে না। সর্বোপরি, আপনারা অনেকেই লক্ষ্য করেছেন যে খারাপ মেজাজ প্রায়শই নেতিবাচক ফলাফলের দিকে নিয়ে যায়।

একজন অনুপ্রাণিত ব্যবসায়ী কাজের প্রতি অনুরাগী। তিনি তার উদ্দেশ্য জানেন, তিনি ভুল করতে ভয় পান না এবং সেগুলি স্বীকার করতে প্রস্তুত is তবে, এখানে একটি প্রশ্ন রয়েছে: প্রেরণার স্তরটি কীভাবে স্থিতিশীল রাখা যায়? ব্যবসায়ীদের জ্বলতে যাওয়ার মূল কারণগুলি কী কী?

পেশাদার বার্নআউট

একজন প্রশিক্ষণপ্রাপ্ত ব্যবসায়ী আবেগপ্রবণ হয়ে পড়তে পারে। যাঁরা দীর্ঘদিন ধরে এক জায়গায় কাজ করছেন তাদের এই পরিস্থিতিটি ভালভাবে জানা উচিত।

বার্নআউটটি প্রায়শই সংবেদনশীল ছড়িয়ে পড়ার শর্তে কোনও ব্যবসায়ীর জন্য অপেক্ষা করতে থাকে। উদাহরণস্বরূপ, ট্রেডিং সেশনের এক ঘন্টার মধ্যে আপনি 10 টি সফল স্কাল্প ব্যবসায় এবং একই পরিমাণে লোকসান-বাণিজ্য থেকে হতাশার অভিজ্ঞতা অর্জন করতে পারেন।

এই ধরনের পরিস্থিতি এড়াতে চেষ্টা করুন। তবে, আপনি যদি এইরকম দুষ্টু চক্রের মধ্যে থাকেন তবে সর্বোত্তম চিকিত্সা হ'ল ব্যবসায়ের ক্ষেত্রে বিরতি নেওয়া, ভাল ঘুম হওয়া এবং শান্তিপূর্ণ কিছু করা যেমন বই পড়া বা টিভি শো দেখার (আর্থিক বিষয়গুলিতে নয়)।

সংবেদনশীল অসুবিধাগুলির প্রকৃতি বেশ বৈচিত্র্যময়। অতএব, আমরা সবসময় একসাথে তাদের মোকাবেলা করতে সক্ষম হই না। তবে হতাশ হবেন না, এমনকি ন্যূনতম বিজয় আপনাকে শক্তিশালী করে তোলে এবং পূর্ববর্তী নেতিবাচক অভিজ্ঞতাকে নিরপেক্ষ করে তোলে।


একটি চাকরি হিসাবে ট্রেডিং

পরবর্তী সুপারিশটি হ'ল আপনি যা করেন তা শ্রদ্ধা করে। বিপুল সংখ্যক লোকের বিপরীতে ব্যবসায়ীদের ঝুঁকি নিয়ে কাজ করা উচিত। মনে রাখবেন যে কোনও সময় আপনার বাজারকে $ 1000 এর লাভের জন্য 10 ডলার দেওয়ার জন্য প্রস্তুত হতে হবে।

গ্রহের বেশিরভাগ মানুষ এই জাতীয় বিভাগগুলিতে ভাবেন না। আপনি যা করেন তা নিয়ে গর্বিত হন।

এটি ট্রাইট শোনাতে পারে তবে যতটা সম্ভব অন্যান্য ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন। সম্প্রদায়ের অংশ হওয়া গোপন সমাজের সদস্য হওয়ার মর্যাদার মতো। অনুপ্রেরণা বাড়াতে আপনি একজন সফল ব্যবসায়ীর একটি বক্তৃতাও দেখতে বা ওয়েবিনারে অংশ নিতে পারেন। একই সাথে নিজেকে নতুন ট্রেডিং শৈলীতে নিমগ্ন করার চেষ্টা করুন।

কৌশল পরিবর্তন করা কোনও ব্যবসায়ীর জন্য আরাম জোন ছেড়ে যাওয়ার মতো। এটি এমন এক ধরণের পেশাদার চাপ (যদি এটি আর্থিক ঝুঁকি না নিয়ে থাকে) যা আপনাকে আবার ট্র্যাকে ফিরিয়ে আনতে পারে।

_

এবং সেই ব্যবসায়ীর কী হবে যার গল্পটি আমরা আমাদের নিবন্ধটি ভিত্তিক করেছি? তিনি ভাল আছেন, তিনি এক সপ্তাহের ছুটি নিয়ে ব্যবসায়ে ফিরে এসেছিলেন। এবং এখন তিনি জানেন যে সাফল্যের সহজ কোনও উপায় নেই, ক্ষতির প্রতি তাঁর মনোভাব অনেক সহজ।
Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!