Olymp Trade মেটাট্রেডার 4 (MT4) এর বৈশিষ্ট্যগুলি কী কী?

 Olymp Trade মেটাট্রেডার 4 (MT4) এর বৈশিষ্ট্যগুলি কী কী?
যদিও আপনি অলিম্প ট্রেড অনলাইন প্ল্যাটফর্মে দুর্দান্ত ট্রেডিং উপভোগ করতে পারেন, মেটাট্রেডার 4ও আপনার মনোযোগের দাবি রাখে। কেন?

মেটাট্রেডার 4 (MT4) এর অনেক সুবিধা রয়েছে। টার্মিনালটি 10 ​​বছরেরও বেশি আগে বাজারে উপস্থিত হয়েছিল কিন্তু ফরেক্স ব্যবসায়ীরা বছরের পর বছর এটির প্রতি আরও বেশি আগ্রহী হচ্ছে। এই প্রবন্ধে, আমরা আপনাকে এই টুলটি ব্যবহার করার মূল কারণগুলি সম্পর্কে বলব।

অলিম্প ট্রেড MT4 এর নতুন সম্পদ

Olymp Trade MT4-এ নতুন মুদ্রা জোড়া, সূচক এবং ধাতু রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি চীনা ইউয়ানের অস্থিরতার উপর উপার্জন করতে পারেন বা স্প্যানিশ স্টক সূচকে বিনিয়োগ করতে পারেন।

ট্রেডিংয়ের জন্য উপলব্ধ সম্পদের মোট সংখ্যা হল 67। মুদ্রা জোড়া ট্রেড করার সময়, আপনি 1:400 এর বৃহত্তম লিভারেজ ব্যবহার করতে পারেন। ধাতুর সাথে কাজ করার সময় 1:50-এর লিভারেজ ব্যবহার করা যেতে পারে এবং 1:30-এর মধ্যে একটি - সূচক এবং পণ্যের ব্যবসার জন্য।

ট্রেডিং ইন্সট্রুমেন্টের পুরো তালিকাটি দেখতে, টার্মিনালে লগইন করুন এবং Crtl+U হটকি টিপুন।
Olymp Trade মেটাট্রেডার 4 (MT4) এর বৈশিষ্ট্যগুলি কী কী?


অলিম্প ট্রেড MT4-এ সূচকের সেট সম্প্রসারণ করা

MT4 এর নিজস্ব ওপেন-সোর্স প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ হওয়ার সাথে সাথেই হাজার হাজার ট্রেডার ইন্ডিকেটর ডেভেলপমেন্টে নিয়োজিত হয়েছে। ফলস্বরূপ, বিপুল সংখ্যক অনন্য সূচক রয়েছে, যা ব্যবসায়ীরা টার্মিনাল ব্যবহার করার সময় অ্যাক্সেস করতে পারে।

এর মধ্যে অনেক উন্নয়নই পাবলিক ডোমেইনে রয়েছে। এগুলি টার্মিনালের অভ্যন্তরীণ ফোল্ডারে ডাউনলোড করা যেতে পারে এবং আপনি MT4 রিবুট করার পরে সেগুলি ব্যবহার করা শুরু করতে পারেন। সমস্ত নতুন টুল "কাস্টম" বিভাগে থাকবে।

অনুগ্রহ করে মনে রাখবেন: নির্দেশক ফাইলের এক্সটেনশনগুলি হল .ex4 বা mql4৷ আপনার ট্রেডিং অ্যাকাউন্ট বা কম্পিউটারকে বিপদে ফেলতে এড়াতে অন্য ফরম্যাট ব্যবহার করবেন না।

অলিম্প ট্রেড MT4 এর চার্ট

MT4 এর সাথে কাজ করার সময়, আপনি একই সময়ে বিভিন্ন চার্ট ব্যবহার করতে পারেন। তাদের সংখ্যা শুধুমাত্র আপনার কম্পিউটারের প্রযুক্তিগত বৈশিষ্ট্য দ্বারা সীমাবদ্ধ। এছাড়াও, কিছু বিকল্প যেমন চার্টের ধরন, রঙের স্কিম এবং আরও অনেকগুলি- প্রতিটি উইন্ডোতে পৃথকভাবে কনফিগার করা যেতে পারে।
Olymp Trade মেটাট্রেডার 4 (MT4) এর বৈশিষ্ট্যগুলি কী কী?
ব্যবসায়ীরা সেটিং এর সম্পূর্ণ সংস্করণটিকে একটি টেমপ্লেট হিসাবে সংরক্ষণ করে এবং পরে এটি প্রয়োগ করে।
Olymp Trade মেটাট্রেডার 4 (MT4) এর বৈশিষ্ট্যগুলি কী কী?


আদেশের প্রকার

অলিম্প ট্রেড MT4-এ 5টি ট্রেড অর্ডার পাওয়া যায়:

মার্কেট এক্সিকিউশন —একটি ট্রেড খোলার অর্ডার যা বর্তমান বাজার মূল্যে অবিলম্বে কার্যকর করা হবে।

বাই লিমিট —এক ধরনের পেন্ডিং অর্ডার। আপনি যখন বর্তমানের চেয়ে কম মূল্যে সম্পদ কিনতে চান তখন এটি ব্যবহার করুন।

বিক্রির সীমা —এই পেন্ডিং অর্ডার হল বর্তমানের চেয়ে বেশি দামে সম্পদ বিক্রি করার একটি অর্ডার।

বাই স্টপ —বর্তমান দামের চেয়ে বেশি দামে সম্পদ কেনার জন্য একটি মুলতুবি অর্ডার।

সেল স্টপ - বর্তমানের চেয়ে কম দামে সম্পদ বিক্রি করার একটি আদেশ৷
Olymp Trade মেটাট্রেডার 4 (MT4) এর বৈশিষ্ট্যগুলি কী কী?
বাজার আদেশের বিপরীতে, মুলতুবি থাকাগুলি শুধুমাত্র তখনই কাজ করে যখন সম্পদের মূল্য কিছু নির্দিষ্ট মান পর্যন্ত পৌঁছায়।

উদাহরণ স্বরূপ, আপনি সোনা কিনতে চান (XAU/USD) যদি এর মূল্য আউন্স প্রতি $1500.00 এর মনস্তাত্ত্বিক প্রতিরোধের মাত্রা ভেঙে দেয়। ধরা যাক যে এখন ধাতুর দাম $1475.00। এই ক্ষেত্রে, বাই স্টপ অর্ডার ব্যবহার করা এবং এটিকে $1500 এর উপরে রাখা ভাল।

একটি নতুন ট্রেডের উইন্ডো কল করতে F9 হটকি ব্যবহার করুন।

অবশ্যই, আপনি MT4 এ স্টপ লস, টেক প্রফিট এবং ট্রেইলিং স্টপ ব্যবহার করে কার্যকরভাবে আপনার অবস্থান পরিচালনা করতে পারেন।


অলিম্প ট্রেড MT4 উপদেষ্টা

মেটাট্রেডার 4 হল প্রথম প্ল্যাটফর্ম যা সাধারণ ব্যবসায়ীদের প্রকৃত ট্রেডিং রোবট (বিশেষজ্ঞ উপদেষ্টা) ব্যবহার করতে সক্ষম করে। বিশেষজ্ঞ উপদেষ্টা হল একটি অ্যালগরিদম যা ক্রমাগত বাজার বিশ্লেষণ করে এবং ট্রেডিং সুপারিশ প্রদান করে। আপনি এটিকে আপনার ব্যবসা-বাণিজ্য, বন্ধ এবং পরিচালনা করার অধিকারও দিতে পারেন—সাধারণত, সাধারণত একজন ব্যক্তির দ্বারা নিয়ন্ত্রিত ফাংশনগুলি সম্পাদন করার জন্য।

রোবট তৈরি করা শ্রম-নিবিড়। কিন্তু ঠিক যেমন সূচকের ক্ষেত্রে, আপনি অনলাইনে, থিম্যাটিক ফোরাম এবং ওয়েবসাইটগুলিতে রেডিমেড উপদেষ্টাদের জন্য অনুসন্ধান করতে পারেন। অন্তত আপনি কিছু বিশ্বাসযোগ্য অসিলেটর এবং প্রযুক্তিগত বিশ্লেষণের অন্যান্য পদ্ধতির উপর ভিত্তি করে মৌলিক বিশ্লেষণ সিস্টেমগুলি খুঁজে পাবেন।

অনেক মানুষ একটি লাভজনক রোবট থাকার স্বপ্ন, কিন্তু যে কোন ট্রেডিং কৌশল ব্যর্থ হতে পারে। আমরা যা করতে পারি তা হল এটি ব্যবহার করার আগে বিশেষজ্ঞ উপদেষ্টাকে পরীক্ষা করা। তাই MT4 এর একটি বিশেষ কৌশল পরীক্ষক রয়েছে।

এই পরিষেবাটি ঐতিহাসিক ডেটা ব্যবহার করে বিশেষজ্ঞ উপদেষ্টার কার্যকারিতা বিশ্লেষণ করবে, লঞ্চ করার আগে আপনি যে প্যারামিটারগুলি সেট করেছিলেন (যেমন সহনীয় ড্রডাউন বা অবস্থানের আকার।)

মনে রাখবেন যে কোনও বিশেষজ্ঞ উপদেষ্টার শক্তি এবং দুর্বলতা রয়েছে। উদাহরণস্বরূপ, বিল্ট-ইন মুভিং এভারেজ (ইন্ডিকেটরের সাথে এটিকে বিভ্রান্ত করবেন না) একটি নতুন প্রবণতা আবির্ভূত হলে ভাল পারফর্ম করার সম্ভাবনা থাকে, যখন বাজার সমতল থাকে তখন এই টুল ব্যবহার করে লাভ করা কঠিন হবে।

মুভিং এভারেজ এক্সপার্ট অ্যাডভাইজার যখন SMA লাইন ভেঙ্গে যায় তখন একটি পজিশন খোলে এবং বেস ইন্ডিকেটরের সিগন্যাল লাইনের বিপরীত ছেদ হওয়ার ক্ষেত্রে এটি বন্ধ করে দেয়। সাধারণভাবে, এই ধারণাটি একটি প্রবণতা-ভিত্তিক বিকাশ, যা শক্তিশালী প্রবণতা দ্বারা চিহ্নিত উদ্বায়ী সম্পদের ব্যবসা করার সময় ব্যবহার করা ভাল।

এই কৌশলটি পরীক্ষা করা ব্যবসায়ীদের একটি উল্লেখযোগ্য ত্রুটি সনাক্ত করতে সাহায্য করেছে: লাভের সাথে অবস্থান বন্ধ করার অ্যালগরিদম অদক্ষ। এই কারণে, আপনি যদি এই বিশেষজ্ঞ উপদেষ্টার বিষয়ে সিদ্ধান্ত নেন, তাহলে আমরা আপনাকে ঘটনাস্থলে একটি মোবাইল অ্যাপ্লিকেশন ইনস্টল করার পরামর্শ দিই। এটি আপনাকে বিশ্বের যে কোনো জায়গা থেকে মুনাফা ঠিক করার অনুমতি দেবে যেখানে আপনি ইন্টারনেটের সাথে সংযোগ করতে পারেন৷ পরীক্ষা করার জন্য বিশ্লেষণের অন্যান্য পদ্ধতি অনুসরণ করতে ভুলবেন না।


মাল্টি-প্ল্যাটফর্ম বৈশিষ্ট্য

MT4 সুবিধার সম্পূর্ণ পরিসর শুধুমাত্র Windows বা Mac OS-ভিত্তিক ব্যক্তিগত কম্পিউটারের টার্মিনাল সংস্করণে উপলব্ধ। যাইহোক, আপনি ওয়েব এবং মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে ট্রেড করার জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু পাবেন।

আপনি আপনার ট্রেডিং অ্যাকাউন্টে প্ল্যাটফর্মের বিভিন্ন সংস্করণের লিঙ্ক পেতে পারেন।
Olymp Trade মেটাট্রেডার 4 (MT4) এর বৈশিষ্ট্যগুলি কী কী?
উদাহরণস্বরূপ, ওয়েব সংস্করণে 31টি সূচক এবং 20টির বেশি গ্রাফিকাল টুল (ফিবোনাচি, গ্যান, এলিয়ট পদ্ধতি) অন্তর্ভুক্ত রয়েছে। আপনি এর ধরন বা রঙের উপাদান পরিবর্তন করে চার্টের পরামিতিগুলিও সামঞ্জস্য করতে পারেন। অনুরূপ বিকল্প মোবাইল অ্যাপ্লিকেশন উপলব্ধ.
Olymp Trade মেটাট্রেডার 4 (MT4) এর বৈশিষ্ট্যগুলি কী কী?
MT4 টার্মিনালের উপরে উল্লিখিত বৈশিষ্ট্যগুলি এটিকে একটি অপরিহার্য হাতিয়ার করে তোলে। এটির বিশ্লেষণাত্মক উপাদান আপনাকে বাজার, ট্র্যাক ট্রেন্ড বা একযোগে অধিক সংখ্যক সম্পদের ইন্ডিকেটর রিডিং ভালোভাবে বুঝতে সাহায্য করবে। আপনি যদি ট্রেডিং শিল্পে একটি অগ্রগতি অর্জন করতে চান বা আপনার পেশাদারিত্ব বাড়াতে চান, তাহলে মেটাট্রেডার 4 আপনার প্রয়োজন।
Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!