Olymp Trade -এ একজন অভিজ্ঞ ব্যবসায়ীর কাছ থেকে 4টি গোপন কৌশল

 Olymp Trade -এ একজন অভিজ্ঞ ব্যবসায়ীর কাছ থেকে 4টি গোপন কৌশল

আমি অলিম্প ট্রেড প্ল্যাটফর্মে ব্যবসা শুরু করার পর থেকে এক বছর কেটে গেছে। কখনো জিতেছি, কখনো হেরেছি। কিন্তু আমি নিশ্চিত ছিলাম যে টাকা আমার হাতের মুঠোয়। আমি শুধুমাত্র এটি ঘটতে কিভাবে খুঁজে বের করতে হয়েছে. আমি যা করেছি, তা হল অনেকগুলি বিভিন্ন কৌশল চেষ্টা করা এবং সেগুলির রেকর্ড রাখা। এইভাবে, আমি যে পদ্ধতিগুলি কাজ করছিল সেগুলি নিয়ে কাজ চালিয়ে যেতে পারি এবং যেগুলি ছিল না সেগুলি থেকে পরিত্রাণ পেতে পারি৷

তারপর সেই মুহূর্তটি এসেছিল যখন আমি লক্ষ্য করেছি যে কিছু একটি ভাল দিক পরিবর্তন হচ্ছে। আমার ট্রেডিং সফল হয়েছে যখনই আমি 4টি জিনিস করেছি যা আমি এখন আপনার সাথে শেয়ার করতে চাই। যদি আমি এই জিনিসগুলির মধ্যে একটি বাদ দিতাম, আমি ক্ষতির সম্মুখীন হতাম। আমি বিশ্বাস করি অলিম্প ট্রেডে সাফল্যের জন্য এগুলি আমার 4টি গোপন পদক্ষেপ।

একটি ডেমো অ্যাকাউন্টকে বাস্তবের মতো ব্যবহার করুন

বাস্তব অ্যাকাউন্টের চেয়ে অনুশীলন অ্যাকাউন্টের একটি দুর্দান্ত সুবিধা রয়েছে। এটি স্পষ্টতই সত্য যে আপনি আপনার নিজের অর্থ দিয়ে বাণিজ্য করবেন না এবং এর আরও অর্থ কী আপনি ব্যর্থতার ক্ষেত্রে আপনার নিজের অর্থ হারাবেন না।

এই কারণেই আপনার ডেমো অ্যাকাউন্টে সর্বদা কৌশল অনুশীলন করা উচিত। এতে উচ্চ ঝুঁকি নেই তাই আপনার তহবিল নিরাপদ।

প্রতিবার আমি দেখতে চাই যে কৌশলটি কার্যকর কিনা, আমি একটি ডেমো অ্যাকাউন্টে চলে যাব। আমি নির্দিষ্ট কৌশল একাধিকবার চেষ্টা করি। এবং আমি নিশ্চিত হওয়ার পরেই এটি উদ্দেশ্য অনুযায়ী কাজ করে, আমি আসল অ্যাকাউন্টে চলে যাব এবং সেখানে একটি প্রদত্ত কৌশল ব্যবহার করব।

তাছাড়া, আমি অনুশীলন অ্যাকাউন্টে শুধুমাত্র কৌশল নয় বরং বিভিন্ন আর্থিক উপকরণ বা একক ট্রেডের জন্য বিনিয়োগের পরিমাণও চেষ্টা করব। আমি অনুশীলন করি, আমি বিভিন্ন সম্ভাবনার চেষ্টা করি এবং যখন আমি জানি কী কাজ করে এবং কী করে না, আমি আসল অ্যাকাউন্টে স্যুইচ করি। এবং বিনা দ্বিধায়, আমি বাজার, কৌশল এবং বিনিয়োগের পরিমাণ বেছে নিই।

Olymp Trade-এ একজন অভিজ্ঞ ব্যবসায়ীর কাছ থেকে 4টি গোপন কৌশল

অনেক প্রারম্ভিক ব্যবসায়ীরা খেলার মাঠ হিসাবে অনুশীলন অ্যাকাউন্ট ব্যবহার করে। তারা প্রচুর পরিমাণে বিনিয়োগ করে, তারা এলোমেলো কৌশল ব্যবহার করে, তারা খুব বেশি চিন্তা করে না। সব পরে এটা তাদের টাকা না. কিন্তু এটা ভুল। এমন চিন্তায় অভ্যস্ত হবেন না। একটি ডেমো অ্যাকাউন্ট ব্যবহার করুন যেমন এটি একটি বাস্তব ছিল। অন্যথায়, এটি ভবিষ্যতে আপনার প্রকৃত অর্থ ব্যয় করতে পারে।

একটি ডেমো অ্যাকাউন্ট ব্যবহার করা যেভাবে এটি একটি বাস্তব ছিল তা আপনার আত্মবিশ্বাস এবং বিশ্বাসকে বাড়িয়ে তোলে৷ এটি আপনাকে খারাপ থেকে ভাল পদক্ষেপগুলিকে আলাদা করতে সাহায্য করে, আপনি সেই কৌশলগুলি জানতে পারেন যা ভাল কাজ করে এবং আপনি আত্মবিশ্বাসী হন যে এটি বাস্তব বাজারেও কাজ করবে৷

আমার পরামর্শ হল প্রশিক্ষণের যথেষ্ট দীর্ঘ ঘন্টা ব্যয় করা। কল্পনা করুন আপনি একজন ক্রীড়াবিদ। আপনি আপনার দক্ষতা দেখানোর জন্য প্রস্তুত হওয়ার আগে আপনি জিমে কয়েক ঘন্টা ব্যয় করেন। এবং আপনি হারেন বা জিতুন না কেন, আপনি প্রশিক্ষণে ফিরে যান।

ট্রেডিং ক্ষেত্রে আপনার একই জিনিস করা উচিত। এবং দুর্দান্ত খবর হল অলিম্প ট্রেডে একটি ফ্রি ডেমো অ্যাকাউন্ট রয়েছে।

60-সেকেন্ডের ট্রেড থেকে দূরে থাকুন

অবশ্যই, 1 মিনিটে 82% বিনিয়োগ করা খুব লোভনীয়। এমনকি এত দ্রুত অর্থের চিন্তাও আপনাকে হাসায়। কিন্তু আপনি দেখুন, একটি সমস্যা আছে. 60 সেকেন্ড তাই ছোট, কিন্তু তাই দীর্ঘ. আপনি উদ্বেগ এবং ভয় অনুভব করবেন। এবং এই আবেগগুলি আপনার যুক্তিবাদী চিন্তাভাবনা কেড়ে নিচ্ছে এবং আপনাকে দুর্বল করে দিচ্ছে।

মাত্র 60 সেকেন্ডে ভাল মুনাফা অর্জন আপনাকে খুব আত্মবিশ্বাসী করে তুলতে পারে। সুতরাং আপনি মনে করবেন আপনি বড় অর্থের সহজ উপায় খুঁজে পেয়েছেন এবং আপনি একটি একক বাণিজ্যে আরও বেশি অর্থ স্থাপন করবেন। এটি একটি খুব সহজ উপায় যা আপনার আগের সমস্ত লাভ মুছে ফেলতে পারে। বা তার থেকেও খারাপ.

Olymp Trade-এ একজন অভিজ্ঞ ব্যবসায়ীর কাছ থেকে 4টি গোপন কৌশল
1 মিনিটের ট্রেড সবার জন্য নয়

আপনার কখনই ভুলে যাওয়া উচিত নয় যে এমনকি 1 মিনিটের মতো অল্প সময়ের মধ্যেও, দামগুলি একটি ধ্রুবক পরিবর্তন হয়৷ এমনকি দামের সামান্য ওঠানামা আপনার জন্য মারাত্মক ক্ষতির কারণ হতে পারে।

অন্যদিকে, দীর্ঘ সময়সীমার মধ্যে দামের ওঠানামা এতটা গভীর নয় যে আপনি সবকিছু হারাতে পারেন। দাম সংক্ষিপ্ত বা দীর্ঘ সময়সীমার মধ্যে পরিবর্তিত হতে থাকবে। যাইহোক, দীর্ঘ সময়সীমা ব্যবহার করার সময় বাজার বিশ্লেষণ করা এবং এর দিকটি ভবিষ্যদ্বাণী করা সহজ।

ঘন ঘন ট্রেডিং ইতিহাস পরীক্ষা করুন

প্রতিটি ব্যবসায়ীর জন্য প্রধান নিয়ম হল ক্ষতি কমানো এবং জয় সর্বাধিক করা। আপনি যখন আপনার অতীতের ট্রেডগুলি পর্যালোচনা করার সুযোগ পাবেন তখন এটি অনেক সহজ হবে। প্রথম ব্যবসায়ীরা একটি হাতে লেখা লেনদেনের লগ ধরেছিল। প্রতিদিন তারা পরীক্ষা করত কোন লেনদেনে লাভ হয়েছে আর কোনটা ক্ষতি।

ভাল খবর? আপনার এটা করার দরকার নেই। অলিম্প ট্রেড একটি টুল সরবরাহ করে যাকে বলা হয় "ট্রেডস" যেখানে আপনি আপনার অতীতের লেনদেনের পুরো ইতিহাস দেখতে পারেন।

Olymp Trade-এ একজন অভিজ্ঞ ব্যবসায়ীর কাছ থেকে 4টি গোপন কৌশল
আপনার অতীতের ব্যবসার রেকর্ড রাখুন

এখন, আপনি ট্রেডিং ইতিহাস থেকে কি অনুমান করতে পারেন? প্রথমত, সেই নির্দিষ্ট দিনে আপনি যদি লাভ বা ক্ষতি করেন। দ্বিতীয়ত, আর্থিক উপকরণগুলি সর্বাধিক সংখ্যক লাভজনক ব্যবসা তৈরি করেছে। তারপর, কোন কৌশলগুলি সবচেয়ে ভাল কাজ করে, কোন সময়ে আপনি সেরা বিনিয়োগ করেছেন। উদাহরণস্বরূপ, আপনি EUR/USD কারেন্সি পেয়ারে মোমবাতি ট্রেড করার সময় আবিষ্কার করতে পারেন যে আপনি সকাল 10 টা থেকে 11 টার মধ্যে সর্বোচ্চ পেআউট পান। এবং এই নির্দিষ্ট কারেন্সি পেয়ার কখন ট্রেড করতে হবে তা আপনি জানেন এই তথ্যের টুকরো থাকার জন্য ধন্যবাদ।

ট্রেডিং পরিকল্পনা তৈরি করুন এবং অনুসরণ করুন

শুরুতে, আমি কোনো অর্থ উপার্জনের পরিকল্পনায় কাজ করিনি। আমি শুধু লাভ ট্রেডিং করতে চেয়েছিলাম তাই আমি এলোমেলো বাজার বাছাই করেছি এবং যদি একটি আমাকে সুবিধা না দেয় তবে আমি অন্যটিতে অদলবদল করেছি।

আমি স্বীকার করতে হবে. এটা কাজ করে না. শেষ পর্যন্ত, আমি আমার অর্থের 80% এর বেশি হারিয়েছি এবং আমি নিজেকে বললাম, কিছু পরিবর্তন করতে হবে। আমি সফল বিনিয়োগকারীদের পদক্ষেপগুলি অনুসরণ করতে শুরু করেছি এবং আমি আবিষ্কার করেছি যে তাদের সবার একটি ট্রেডিং পরিকল্পনা রয়েছে৷ আমি ঠিক কি অনুপস্থিত ছিল.

Olymp Trade-এ একজন অভিজ্ঞ ব্যবসায়ীর কাছ থেকে 4টি গোপন কৌশল
একটি ট্রেডিং পরিকল্পনার উপর ভিত্তি করে সিদ্ধান্ত নিন

আসুন এই জাতীয় পরিকল্পনায় কী অন্তর্ভুক্ত করা উচিত তা আরও ঘনিষ্ঠভাবে দেখুন।

প্রথম কাজটি হল আপনি অলিম্প ট্রেড ডেমো অ্যাকাউন্টে যে সময় ব্যয় করতে চান তা নির্দিষ্ট করা। আমি সিদ্ধান্ত নিলাম এটি 3 সপ্তাহের জন্য হবে। কোন বাজার এবং কোন সময়ে আমাকে সর্বোচ্চ মুনাফা আনবে তা খুঁজে বের করার জন্য এটি যথেষ্ট দীর্ঘ হওয়া উচিত। আরেকটি জিনিস হল আপনি ট্রেড করতে প্রস্তুত টাকার পরিমাণ নির্ধারণ করুন।

আগেই বলা হয়েছে, ট্রেডিং ইতিহাস পর্যালোচনা করা খুবই গুরুত্বপূর্ণ। আমি প্রতিটি একক বাণিজ্য বিশ্লেষণ. আমি আমার নিজের বিস্তারিত লগ লিখেছি যেখানে আমি যে সময়, কৌশল, সূচক, যন্ত্র এবং সময়সীমা ব্যবহার করেছি তা উল্লেখ করেছি।

3 সপ্তাহ অতিবাহিত হয়েছে এবং আমি একটি আসল অ্যাকাউন্টে চলে এসেছি। আমি একটি ট্রেডিং প্ল্যান করেছি যা বিশদ বিবরণ কভার করে যেমন:

  • যে পরিমাণ টাকা জমা রাখতাম
  • আমি একটি একক ব্যবসায় বিনিয়োগ করব টাকার পরিমাণ
  • সময়সীমা
  • চার্ট এবং সূচক আমি ব্যবহার করব
  • বাজার এবং সময় আমি লেনদেন করতে হবে
  • ট্রেডিং বন্ধ করার মুহূর্ত (আমার জন্য এটি ছিল 3টি পরবর্তী হারানো ট্রেড)
  • মুনাফা তোলার মুহূর্ত এবং অ্যাকাউন্ট ব্যালেন্সের শতাংশ আমি তুলে নেব।

এটি একটি অর্থ উপার্জন পরিকল্পনার একটি সহজ উদাহরণ মাত্র। আমি আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি এমন একটি তৈরি করুন যা আপনার ট্রেডিং শৈলীর জন্য সবচেয়ে উপযুক্ত। এবং সর্বোপরি, নিশ্চিত করুন যে আপনি আপনার অর্থ উপার্জনের পরিকল্পনা অনুসরণ করেন।

আপনি কতদিন ধরে অলিম্প ট্রেডে ট্রেড করেছেন এবং আপনার ফলাফল কী? আপনি যদি এখনও একটি অলিম্প ট্রেড অ্যাকাউন্ট খুলতে না পারেন, তাহলে আজই একটি ডেমো অ্যাকাউন্ট খুলুন এবং আমার 4টি গোপনীয়তা ব্যবহার করে দেখুন। নীচের মন্তব্য বিভাগে আপনার ফলাফল শেয়ার করুন.

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!